ফারুকীর ওয়েব সিরিজ ‘লেডিস এন্ড জেন্টেলম্যান’

আফজালুর ফেরদৌস রুমন : বাংলাদেশের এই সময়ের সবচেয়ে নান্দনিক এবং জনপ্রিয় নির্মাতা হিসেবে মোস্তফা সরয়ার ফারুকী একটি আলোচিত নাম। বেশ কিছুদিন ধরেই নতুন কোন কাযে তাকে সেভাবে পাইনি আমরা। যদিও তার পরিচালনায় বহুল প্রতীক্ষিত ‘শনিবার বিকেল’ আটকে আছে সেন্সরে।

এটা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায়ই আলোচনা লক্ষ্য করা যায়, অন্যদিকে নওয়াজউদ্দিন সিদ্দিকীকে নিয়ে তার আরেক প্রতীক্ষিত কাজ ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমা নিয়েও আগ্রহের কমতি নাই। যদিও এটি কবে মুক্তি পাচ্ছে সেটি জানা যায়নি।

তবে এরই মাঝে নতুন চমক নিয়ে ফারুকী ফিরেছেন। এই গুনী নির্মাতা যাত্রা শুরু করতে যাচ্ছেন বিনোদনের নতুন কিন্তু জনপ্রিয় প্ল্যাটফর্ম ওটিটিতে। ভারতীয় ওয়েব প্লাটফর্ম জি ফাইভের সঙ্গে যুক্ত হয়েছেন তিনি। কিছুদিন আগে বিহাইন্ড দ্যা সিন নিয়ে একটি ভিডিও রিলিজ হলে আলোচনা এবং আগ্রহ দেখা যায় সাধারণ দর্শকদের মাঝে।

তবে তখনো বিস্তারিত কিছু জানাননি তিনি এবং প্রযোজনা সংস্থা। আজ জি ফাইভে রিলিজ দেয়া হয়েছে এই ওয়েব সিরিজের ট্রেলারটি। এখন পরিস্কারভাবে বলে দেয়া যায় ফারুকী এবার হাজির হচ্ছেন তার প্রথম ওয়েব সিরিজ ‘লেডিস এন্ড জেন্টেলম্যান’ নিয়ে।

বিগ বাজেটের এই সিরিজটিতে প্রবীন এবং নবীন শিল্পী এবং কলাকুশলীদের নিয়ে রীতিমতো তারকাদের মেলা বলেই মনে হচ্ছে। আফজাল হোসেন, মামুনুর রশীদ, হাসান মাসুদ, ইরেশ যাকের, পার্থ বড়ুয়া, তাসনিয়া ফারিন, মারিয়া নূর, সাবেরি আলম, নাদের চৌধুরী, মুকিত জাকারিয়া, শরাফ আহমেদ জীবনের মতো দক্ষ শিল্পীদের দেখা মিলেছে ট্রেলারে।

ক্যামিও হিসেবে ট্রেলারের একদম শেষ দেখা মিলেছে দেশের আরেক জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীর। দুই মিনিট ২১ সেকেন্ডের ট্রেলারে গতানুগতিকের বাইরে এক ভিন্নধর্মী এক গল্পের আভাস মিলেছে। সমসাময়িক নানা ইস্যু নিয়েই এগিয়ে চলা গল্পের দেখা মিলবে বলেই মনে হচ্ছে।

সবকিছু ঠিক থাকলে আগামী ৯ই জুলাই জি-ফাইভে রিলিজ দেয়া হবে এই বিগ বাজেটের মাল্টিস্টারার সিরিজটি। এশিয়াটিকের কনটেন্ট এজেন্সি গুড কোম্পানি লিমিটেডের সঙ্গে পার্টনারশিপের মাধ্যমে ফারুকীর প্রথম ওয়েব কনটেন্টটিও প্রযোজনা করেছে ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম জি-ফাইভ।

Ad