এবার মানবসেবায় সাংবাদিক আহমেদ তেপান্তর!

প্রাণঘাতি করোনা ভাইরাস নিয়ে সরকার ও প্রশাসনের পাশাপাশি দেশের শোবিজ অঙ্গনের তারকারাও নানানভাবে মানুষকে সচেতন করে যাচ্ছেন। হোম কোয়ারেন্টাইনে আছেন অসংখ্য মানুষ। করোনা সংক্রমণ এড়াতে সবাইকে ঘরে থাকার পরামর্শ দেয়া হচ্ছে। সেইসঙ্গে বেশি বেশি হাত ধোয়ার কথাও বলা হচ্ছে।

ইতোমধ্যে অনেক শোবিজ তারকারাই নিজেদের জায়গা থেকে সাধারণ জনগণকে সচেতন করছেন। আবার অনেকেই রাস্তায় নেমে পাশে দাঁড়িয়েছেন সাধারণ মানুষের। আর এই সময়ে অসহায় দুঃস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন সাংবাদিক আহমেদ তেপান্তর।

দৈনিক আজকালের খবর পত্রিকার এ সংবাদকর্মী করোনা পরিস্থিতির ক্রান্তিলগ্নে ঘরে না বসে থেকে পর্যাপ্ত নিরাপত্তা নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এলাকাবাসীর জন্য। ঢাকার দক্ষিণ সিটি কর্পোরেশন ৫৮ নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা হলেও তিনি একই সঙ্গে কাজ করছেন ৫৩ নং ওয়ার্ডেও।

ওয়ার্ড দুটিতে নিয়মিত ব্লিচিং পাউডার পানি স্প্রে করা, ব্লিচিং পাউডার মিশ্রিত পানি দিয়ে প্রধান সড়গুলো পরিস্কার রাখা, নিয়মিত ডেঙ্গু মশা নিধনের মতো কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। এছাড়া আর এইচ স্টেপের সহযোগিতায় গত প্রায় একযুগ ধরে স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালনা করছেন তিনি।

এ বিষয়ে তিনি বলেন, আসলে প্রচারের কিছু নেই। ছোটবেলা থেকেই পাড়ার বন্ধুদের নিয়ে সমাজের জন্য কাজ করছি। রোগটি ভয়াবহ তারপরও কেন বের হচ্ছেন জানতে চাইলে তিনি বলেন, নিজের যথেষ্ট নিরাপত্তা নিয়েই বের হচ্ছি পাশাপাশি অন্যদের এটা বলে যাচ্ছি।

কাজটি কিভাবে পরিচালনা করছেন জানতে চাইলে আহমেদ তেপান্তর বলেন, সবটাই করছি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ৭ নং জোনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীনুর আলমের সহযোগিতায়। আমি তার ও তার অধীনস্থদের কাছে কৃতজ্ঞ। যখন যেটা প্রয়োজন তারা সহযোগিতা করে যাচ্ছেন।

এ ব্যাপারে আঞ্চলিক প্রধান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীনুর আলম বলেন, আসলে দেশের এ অবস্থায় সমাজকর্মীর ভূমিকায় কোনো সাংবাদিক যখন এসে বলেন ‘আপনাদের পাশে আমাকেও রাখুন’ তখন তার প্রতি ভালোলাগা জন্ময়। আমরাও চেষ্টা করছি সেবা কার্যক্রম দ্রুত পৌঁছে দিতে।

Ad