‘আমার ধ্যান-জ্ঞান অভিনয় ঘিরেই’

বিনোদন প্রতিবেদক : অভিনেত্রী আয়শা নাফিসা। চারুনীড়ম থিয়েটার থেকে অভিনয়ের উপর কর্মশালা করে নাম লেখান অভিনয়ে। ২০১৯ সালে সকাল আহমেদ পরিচালিত ‘সেই তুমি’ নাটকের মাধ্যমে মিডিয়ায় অভিষেক। তবে তার অভিনীত প্রথম নাটকটি প্রচার হয়নি।

প্রচারের দিক থেকে প্রথম নাটক সহিদ-উন-নবী পরিচালিত ‘বাঘ যখন বিড়াল’। নাটকটি দর্শক মহলে বেশ সাড়া ফেলে। রীতিমতো এটি ভাইরাল হয়ে যায়। নাফিসারও পিছু ফিরে তাকাতে হয়নি।

এরপর শুধু এগিয়ে যাওয়ার গল্প। দুই বছরের ক্যারিয়ারে নাফিসা কাজ করেছেন বিজ্ঞাপন, একক ও ধারাবাহিক নাটকে। মাঝে পড়াশোনার কারণে অভিনয়ে বিরতি নিয়েছিলেন তিনি। তবে সেই বিরতি কাটিয়ে আবারও কাজে ফিরেছেন এই অভিনেত্রী। বর্তমানে নাফিসা বেছে বেছে কাজ করছেন।

আয়শা নাফিসা অভিনীত আরটিভিতে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘বাজিমাত’। প্রচেষ্টা অডিও ভিশন প্রযোজিত পাপ্পু রাজের রচনায় নাটকটি পরিচালনা করেছেন মুসাফির রনি। প্রতি শুক্র থেকে সোমবার রাত ১০টায় এটি প্রচার হয়। এতে চিনি চরিত্রে মডেল-অভিনেতা নিলয় আলমগীরের বিপরীতে অভিনয় করেছেন তিনি।

চরিত্রটি ব্যাখ্যা করে নাফিসা বলেন, ‘নিলয় ভাইয়ের সঙ্গে আমার গভীর প্রেম থাকে। গল্পের একটা পর্যায়ে আমি দেশের বাহিরে যাই তবে তার সাথে আমার কমিটেমেন্ট হয় আমি দেশে আসার পর আমরা বিয়ে করব।’

তিনি আরও বলেন, ‘কিন্তু আমি দেশে ফিরে দেখি টাকার লোভে আমার প্রতিবন্ধী খালাতো বোনকে বিয়ে করে। ভালোবাসা না পেয়ে আমার ভেতরে ক্ষোপ তৈরি হয়। রেগে গিয়ে তাকে হেনস্তা করি। একটা সময় ভুল বুঝতে পেরে আমার কাছে ক্ষমা চায়।’

এভাবেই গল্পটি এগিয়ে যায়। প্রচারের অপেক্ষায় আছে মুসাফির রনির ‘সেন্টিমেন্টাল ফ্যামিলি’ ও আবদুল্লাহ মামুন পরিচালিত ‘বিবাহিত ব্যাচালার’ ধারাবাহিক দুটি। আসছে ঈদেও কয়েকটি নাটকে দেখা যাবে তাকে। তার মধ্যে রয়েছে জুয়েল হাসানের ‘হিরো মুন্সির কুরবানি’।

বড়পর্দায় কাজ করার ইচ্ছে পোষণ করে নাফিসা বলেন, ‘ভালো গল্প ও চরিত্র পেলে চলচ্চিত্রে কাজ করতে চাই। ভবিষ্যতে ভালো একজন অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পরিশ্রম করছি। সব মাধ্যেমেই নিজেকে মেলে ধরতে চাই। আমার ধ্যান-জ্ঞান অভিনয় ঘিরেই।’

Ad