রেজানুর রহমানের ঈদের নাটক ‘করোনাকালের ভালোবাসা’

বিনোদন প্রতিবেদক : চ্যানেল আইতে ঈদের আগের দিনের নাটক মানেই রেজানুর রহমানের নাটক। এবারের ঈদে রেজানুর রহমান নির্মাণ করেছেন বিশেষ নাটক ‘করোনাকালের ভালোবাসা’। অভিনয় করেছেন চিত্র নায়িকা সুমনা সোমা, বিশিষ্ট অভিনেতা শাহেদ আলী, মোহাম্মদ বারী, রওনক বিশাকা শ্যামলী, রাজু আলীম, কাজী প্যারিস, মিন্টু সরদার এবং শিশুশিল্পী পৃথিয়া, শাকিলুর রহমান, হাসিবসহ অনেকে।

নাটকের গল্পে দেখা যাবে, এই করোনাকালে কেমন আছেন দেশের শ্রমজীবী মানুষ? বিশেষ করে দেশের সম্মানিত শিক্ষক সমাজ? পাশাপাশি ফ্ল্যাটে থাকেন দুজন শিক্ষক পরিবার। একজন সরকারি স্কুলের  শিক্ষক। অন্যজন বেসরকারি স্কুলের। করোনার কারনে দেড় বছর ধরে স্কুল বন্ধ। সরকারি স্কুলের শিক্ষক আকরাম সাহেব নিয়মিত বেতন-ভাতা পাচ্ছেন। কিন্তু বেসরকারি স্কুল শিক্ষক রাশেদ দেড়  বছর ধরে বেতন-ভাতা পাচ্ছেন না। তাঁর সংসারের আর্থিক অবস্থা খুবই কাহিল। অথচ এদিকে তাঁর খেয়াল নাই।

প্রায় প্রতিদিনই তিনি তাঁর স্কুলের মেধাবী ছাত্র-ছাত্রীদের খোঁজে তাদের বাসা বাড়িতে চলে যান। বউয়ের ব্যাগ থেকে টাকা সরিয়ে, হাতের ঘড়ি বিক্রি করে অথবা প্রতিবেশির কাছে টাকা ধার করে মেধাবী ছাত্র-ছাত্রীদের আর্থিক সহায়তা  করেন। এই নিয়ে স্ত্রীর সাথে তাঁর দ্বন্দ্ব শুরু হয়। কুরবানির ঈদের গরু কেনাকে কেন্দ্র করে এই  দ্বন্দ্ব প্রকট হয়ে ওঠে। তারপর গল্পে অনেক স্পর্শকাতর ও রুদ্ধশ্বাসপূর্ণ ঘটনা ঘটতে থাকে।

জানা গেছে, ঈদের আগের দিন সন্ধ্যা ৭টা ৫০মিনিটে চ্যানেল আইতে নাটকটি প্রচার হবে।

Ad