রওনক হাসানের ‘ডেভিলস স্মাইল’

আফজালুর ফেরদৌস রুমন : দেশের অন্যতম জনপ্রিয় এবং দক্ষ অভিনেতা রওনক হাসান তার অভিনয় দক্ষতায় মুগ্ধ করেছেন সব শ্রেনীর দর্শকদের। অভিনেতা হিসেবে প্রশংসিত এই মানুষটি একজন নাট্য নির্মাতা হিসেবেও বিভিন্ন সময় নিজের মুন্সিয়ানার প্রমান দিয়েছেন।

কিছুদিন আগেই বাংলাভিশনে তার পরিচালিত ‘বিবাহ হবে’ নামের মেগা ধারাবাহিকের প্রচার সম্পন্ন হয়েছে। এবার তিনি হাজির হচ্ছেন একক নাটক ‘ ডেভিলস স্মাইল’ নিয়ে। হাসি ইকবালের রচনায় এই নাটকের মাধ্যমে প্রায় চার বছর পরে একক নাটক নির্মানে ফিরলেন রওনক হাসান।

‘ডেভিলস স্মাইল’ সম্পর্কে দক্ষ অভিনেতা রওনক হাসান বলেন, ‘আমি সবসময়ই বিশ্বাস করি নাটক বা সিনেমা শুধুই বিনোদন নয়। আমাদের মানুষের জন্য, সমাজের জন্য , সুন্দর আগামীর জন্য কোনো না কোনো সুপ্রভাব বিনোদনের ছলে যেনো আমার কাজে থাকে সেই চেষ্টাটা করে যাচ্ছি আমি।

আমার এই চেষ্টাটুকু এই নতুন কাজেও থাকবে। ছোট্ট পরিসরে একটি ক্রাইম থ্রিলার বানানোর চেষ্টা করেছি এবার। চেষ্টা করেছি যতটুকু সম্ভব বিশ্বাসযোগ্য ভাবে গল্পটা ঠিকঠাকভাবে তুলে ধরার। কতোটা পেরেছি বা পারিনি সেটা দর্শক বলবে। তবে আমি কৃতজ্ঞ আমার ইউনিট এবং প্রতিটি শিল্পী এবং কলাকুশলীদের কাছে।’

উল্লেখ্য, এই নাটকের মধ্য দিয়ে প্রায় ৫ বছর পর রওনক হাসানের পরিচালনায় মৌসুমী হামিদ অভিনয় করছেন। রওনক হাসানের পরিচালনায় টেলিভিশনের এই দুই আলোচিত অভিনয় শিল্পীর উপস্থিতি ‘ডেভিলস স্মাইল’কে আলাদা মাত্রা এনে দিবে এটাই কামনা।

Ad