নেটফ্লিক্সে আমাদের বাঁধনের ঝলক

দেশের অন্যতম সেরা প্রেস্টিজিয়াস প্রতিযোগিতা লাক্স সুন্দরীর মঞ্চ থেকে অভিনেত্রী বাঁধনের যে যাত্রা শুরু হয়েছিলো মাঝে কিছুটা হোচট খাওয়া সেই যাত্রা গতবছর ঐতিহ্যবাহী কান ফিল্ম ফেস্টিভ্যাল হয়ে ওপার বাংলায় জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম হইচই থেকে এখন বিশ্বের অন্যতম আলোচিত এবং জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে এসে হাজির হয়েছে।

আজমেরি হক বাঁধন যখন যাত্রা শুরু করেছিলেন এই রূপালী জগতে তখনকার কথা বাদ দিলাম, তিন বছর আগেও কি তিনি জানতেন অভিনেত্রী হিসেবে নিজের দক্ষতা আর প্রতিভার এমন মূল্যায়ন অপেক্ষা করছে তার জন্য!! উত্তরটা তিনি হয়তো দিতে পারবেন নিজের মতো করে তবে সাধারণ একজন দর্শক হিসেবে এটুকু বলা যায় অনায়াসেই যে, আমরা অন্তত ভাবিনি যে বাঁধন আমাদের দেশের গন্ডি ছাড়িয়ে কান চলচ্চিত্র উৎসবে ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় মন জয় করার পাশাপাশি ওপার বাংলায় আলোচনায় আসবেন ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেননি’ ওয়েব সিরিজের মধ্য দিয়ে। সেই সাফল্যর রেশ কাটতে না কাটতেই এবার তিনি হাজির হলেন নেটফ্লিক্সের ‘খুফিয়া’ নামক ওয়েবফিল্মের একটি গুরুত্বপূর্ণ ভূমিকায়।

একটি সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত এবং অমর ভূষণের জনপ্রিয় গুপ্তচর উপন্যাস ‘এস্কেপ টু নোহোয়ার’ এর ওপর ভিত্তি করে নির্মিত এই সিনেমার টিজার রিলিজ দেয়া হয় গতকাল। শাড়ি পরা বাঙালি লুকে বাঁধন নেটফ্লিক্সে হাজির হয়েছেন আমাদের গর্ব হিসেবে। একথা বলা যায় নিঃসন্দেহে যে, শুধুমাত্র বাঁধনের উপস্থির কারনে বলিউডের প্রখ্যাত নির্মাতা বিশাল ভরদ্বাজের পরিচালনায় এই সিনেমাটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের দেশে আলাদা একটা আগ্রহ এবং আলোচনা লক্ষ্য করা যাচ্ছে।

উল্লেখ্য, গত বছরেই এই সিনেমার শ্যুটিংয়ে অংশ নিতে মুম্বাই পাড়ি জমিয়েছিলেন অভিনেত্রী বাঁধন। তিনি এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, বলিউড ইন্ডাস্ট্রিতে কাজ করার ইচ্ছা তো ছিলোই, সাথে বিশাল ভরদ্বাজের মতো একজন গুণী নির্মাতার সাথে কাজ করার সুযোগ পেয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত ছিলেন বাঁধন। তবে এই সিনেমা যুক্ত হওয়ার পেছনে আরেকটি কারণ উপমহাদেশের নান্দনিক অভিনেত্রী টাবু। তাই টাবুর সঙ্গে যখন স্ক্রিন শেয়ারের সুযোগ হয়েছে সেটা হাতছাড়া করেননি বাঁধন। তবে এই সিনেমায় বাঁধনের চরিত্রটি নিয়ে বেশকিছু মিশ্র প্রতিক্রিয়া থাকলেও সেটার সত্য-মিথ্যা জানা যাবে সিনেমা রিলিজের পরেই।

‘খুফিয়া’য় মূল ভূমিকায় অভিনয় করেছেন টাবু এবং আলী ফজল। বাঁধনকে দেখা যাবে আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে। এছাড়াও টিজারে আশিষ বিদ্যার্থী এবং ওয়েব সিরিজ ‘গ্রহণ’ খ্যাত অভিনেত্রী ওয়ামিকা গাব্বিকে দেখা গেছে। কবে রিলিজ পাচ্ছে ‘খুফিয়া’ সেটা সম্পর্কে কোনো আপডেট না জানানো হলেও এই বছরেই যে নেটফ্লিক্সে অভিষেক হচ্ছে আমাদের দেশের এই গুণী এবং আলোচিত অভিনেত্রীর সেটাই প্রত্যাশা।

Ad