‘যাও পাখি বলো তারে’ গানে আদর-মাহীর রোমান্টিক রসায়ন

আফজালুর ফেরদৌস রুমন 

ঢাকাই চলচ্চিত্রে সুসময়ের যে হাওয়া বইছে সেই হাওয়ায় নতুন মাত্রা যোগ করতে আগামী ৭ই অক্টোবরে রিলিজ পাচ্ছে গ্রামীন পটভূমিতে ত্রিভুজ প্রেমের জমজমাট একটি রোমান্টিক ঘরানার সিনেমা ‘যাও পাখি বলো তারে’। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত এই মিস্টি প্রেমের সিনেমাটির পোস্টার এবং ট্রেলার রিলিজের পরে সম্প্রতি রিলিজ দেয়া হয়েছে সিনেমার প্রথম গান। ‘যাও পাখি বলো তারে’ শিরোনামের এই প্রেমের গানে রোমান্টিক জুটি হিসেবে হাজির হয়েছেন সম্ভাবনাময় অভিনেতা আদর আজাদ এবং আলোচিত চিত্রনায়িকা মাহিয়া মাহী।

বান্দরবানের মনোরম কিছু লোকেশনে রোমান্টিক গানটির শ্যুটিং সম্পন্ন হয়েছে। চিত্রনায়ক আদর আজাদের কল্পনার মধ্যেই সিনেমায় গানটি দেখা যাবে সেটা এই গানটির প্রেক্ষাপট এবং ভিডিও দেখেই বোঝা যাচ্ছে৷ হাবিবুর রহমানের কোরিওগ্রাফিতে মাহিয়া মাহী এবং আদর আজাদকে ঢাকাই সিনেমার রোমান্টিক জুটি হিসেবে ভালোই লেগেছে। বিশেষ করে গ্রাম্য এক তরুনের চরিত্রে আদর আজাদের লুক সেলুলয়েডে বেশ ভালোভাবেই চিত্রায়িত হয়েছে বলেই মনে হচ্ছে। সুদীপ কুমার দীপের কথায় এই গানটি সুর করেছেন জেকে মজলিস। কন্ঠ দিয়েছেন বেলাল খান ও সায়েরা রেজা। সিনেমাটোগ্রাফারের দায়িত্বে ছিলেন ইসমাইল হোসেন লিটন।

‘যাও পাখি বলো তারে’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। মোস্তাফিজুর রহমান মানিকের পরিচালনায় ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত এই ত্রিভুজ প্রেমের সিনেমায় আদর এবং মাহীর সাথে আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অভিনেতা শিপন মিত্রকে। এছাড়া ট্রেলারে ভাইটাল একটি রোলে দেখা গেছে আরেক শক্তিশালী অভিনেতা রাশেদ মামুন অপু। ট্রেলারে প্রেমের সাথে সাথে বন্ধুত্ব এবং গ্রামীন জনগোষ্ঠীর নানা ধরনের বিষয় উঠে এসেছে বেশ ভালোভাবেই। এছাড়া সিনেমায় আরো দেখা যাবে সুব্রত, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), মাসুম বাশার, অভিনেত্রী রেবেকা রউফ, মিলি বাশার, লাবণ্য সহ আরো অনেককে। জাহিদ হাসান অভির দ্য অভি কথা চিত্র পরিবেশিত এই সিনেমাটির নির্বাহী প্রযোজক হিসেবে আছেন তমালিকা আকরাম। সিনেমাটির লাইন প্রযোজক হিসেবে আছেন ইমদাদুল ইসলাম যিকরান।

‘যাও পাখি বলো তারে’ গান লিখেছেন সুদীপ কুমার দীপ, এ মিজান ও সঞ্জীবন চক্রবর্তী। ব্যাকগ্রাউন্ড মিউজিক করেছেন ইমন সাহা। গানের সঙ্গীত করেছেন জেকে মজলিশ, বেলাল খান ও রেজওয়ান শেখ এবং গানে কণ্ঠ দিয়েছেন বেলাল খান, কোনাল, ইলিয়াস হোসাইন, সায়েরা রেজা, মোহাম্মদ জসিউর রহমান সেতু ও বিন্দিয়া খান। আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, এই সিনেমার মাধ্যমে বেশ কিছুদিন পরে গ্রামীন পটভূমিতে একটি ত্রিভুজ প্রেমের গল্পের সিনেমা দেখতে যাচ্ছি আমরা। শুভ কামনা রইলো এই সিনেমার পুরো টিমের জন্য।

 

Ad