একদিনে তিনটি সিনেমায় চুক্তিবদ্ধ হলেন রাশেদ মামুন অপু

আফজালুর ফেরদৌস রুমন 

একটা কঠিন সময় পার করে আমাদের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে এখন একটা সুসময় চলছে। গত কোরবানির ঈদের রিলিজ পাওয়া ‘পরাণ’ এবং পরবর্তীতে ‘হাওয়া’ সিনেমার মধ্য দিয়ে প্রেক্ষাগৃহে দর্শকদের আবারো ফেরার মধ্য দিয়ে সুন্দর সময় পার করা ঢাকাই সিনেমায় সিনেমা মুক্তির যেমন হিড়িক লক্ষ্য করা যাচ্ছে তেমনি নতুন মানসম্মত সিনেমা নির্মানের সংখ্যাও বাড়ছে।

মিম, শরিফুল রাজ বা ইয়ান রোহান মূল ভূমিকায় থাকলেও রায়হান রাফির ‘পরাণ’ সিনেমায় সারপ্রাইজ প্যাকেজ হিসেবে সামনে আসেন ‘তোজো’ চরিত্রে অনবদ্য অভিনয় দক্ষতা প্রদর্শন করা রাশেদ মামুন অপু। স্বল্প সময়েও শক্তিশালী অভিনেতা হিসেবে নিজের ক্যারিশমাটিক পারফরম্যান্স দিয়ে তিনি প্রমাণ করেছেন তিনি সুযোগ পেলে কতোটা জ্বলে উঠতে পারেন স্ক্রিনে।

এরই মাঝে গতকাল একইদিনে তিনটি নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে চমকে দিয়েছেন এই গুণী অভিনেতা। তিনটি সিনেমা হচ্ছে- বিএফডিসি প্রযোজিত এবং জাকির হোসেন রাজু পরিচালিত ‘চাদর’, অপু বিশ্বাসের প্রযোজনায় এবং বন্ধন বিশ্বাসের পরিচালনায় ‘লাল শাড়ি’ এবং জনপ্রিয় নির্মাতা চয়নিকা চৌধুরীর পরিচালনায় ‘প্রহেলিকা’। সবমিলিয়ে বলা যায় ক্যারিয়ারের অন্যতম সেরা সময় পার করা এই শক্তিশালী অভিনেতা সামনের দিনে চলচ্চিত্র মাধ্যমে একটি স্বতন্ত্র জায়গায় নিয়ে যাচ্ছেন নিজেকে তার প্রতিভা এবং আরো ভালো কিছু করার প্রত্যয়ের মাধ্যমে।

অভিনেতা হিসেবে এই সময়ে অনেক ব্যস্ত সময় পার করা এই গুণী মানুষটিকে ওটিটির দুটি প্রশংসিত এবং আলোচিত কনটেন্টে দেখা গেছে কিছুদিন আগে। ‘সিন্ডিকেট’ এবং ‘‘নিঃশ্বাস’ নামক দুটি কনটেন্টই নিজের অভিনয় প্রতিভার সাক্ষর রেখেছেন মামুন। আগামী মাসেই দুটি সিনেমা নিয়ে রূপালী পর্দায় হাজির হচ্ছেন তিনি। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘যাও পাখি বলো তারে’ সিনেমাটি রিলিজ পাবে আগামী ৭ই অক্টোবর। ইতিমধ্যে ট্রেলারে আদর আজাদ, মাহিয়া মাহী এবং শিপন মিত্রের পাশাপাশি রাশেদ মামুন অপু জানান দিয়েছেন একটি গুরুত্বপূর্ণ চরিত্রেই এই গ্রামীন পটভূমির সিনেমায় দেখা যাবে তাকে। আবার এই মাসের শেষের দিকে মানে ২৮শে অক্টোবর বহুল প্রতীক্ষিত এবং আলোচিত রায়হান রাফির ‘দামাল’ সিনেমাতেও তাকে দেখা যাবে নেগেটিভ একটি চরিত্রে। মুক্তিযুদ্ধ এবং স্বাধীন বাংলা ফুটবল দলের গল্প নিয়ে নির্মিত এই সিনেমার ট্রেলারে সিয়াম আহমেদ, শরিফুল রাজ, মিম, সুমিত সেনগুপ্ত, ইন্তেখাব দিনার, শাহনাজ সুমী বা নাসির উদ্দিন খানের উপস্থিতি থাকা সত্ত্বেও নজর কেড়েছেন রাশেদ মামুন অপুও। সবমিলিয়ে বলা যায় ঢাকাই চলচ্চিত্রে রাশেদ মামুন অপু যে আস্থাশীল এক নাম হিসেবে লম্বা রেসে অংশ নিতে যাচ্ছেন তা বলার অপেক্ষা রাখেনা।

 

 

Ad