রাত পোহালেই প্রেক্ষাগৃহে ‘যাও পাখি বলো তারে’

আফজালুর ফেরদৌস রুমন 

ঢাকাই চলচ্চিত্রে সুসময়ের যে হাওয়া বইছে সেই হাওয়ায় নতুন মাত্রা যোগ করতে আগামী ৭ই অক্টোবরে রিলিজ পাচ্ছে গ্রামীন পটভূমিতে ত্রিভুজ প্রেমের জমজমাট একটি রোমান্টিক ঘরানার সিনেমা ‘যাও পাখি বলো তারে’। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত এই মিস্টি প্রেমের সিনেমাটির পোস্টার, ট্রেলার এবং গান রিলিজের পরে অনেকের মাঝেই সিনেমাটি নিয়ে আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে।

অন্যরকম এক প্রেম, বন্ধুত্ব আর মানবিকতার গল্প নিয়েই গ্রামীন পটভূমিতে নির্মিত এই সিনেমাটি ঢাকাই সিনেমা দর্শকদের প্রেক্ষাগৃহে ফেরাতে ভূমিকা রাখবে বলেই মনে হচ্ছে। একটা সময় গ্রামাঞ্চলের মানুষের জীবন, প্রেম এবং নানা রকম পরিস্থিতি মাথায় রেখে প্রচুর সিনেমা নির্মান করা হলেও এখন এই ঘরানার সিনেমার সংখ্যা অনেক কম। তবে মোস্তাফিজুর রহমান মানিকের পরিচালনায় এই সিনেমাটি সেই ঘরানার নতুন দৃষ্টান্ত হতে পারে বলেই ধারণা করছেন সিনেমা সংশ্লিষ্টরা।

‘যাও পাখি বলো তারে’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। মোস্তাফিজুর রহমান মানিকের পরিচালনায় ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত এই ত্রিভুজ প্রেমের সিনেমায় আদর এবং মাহীর সাথে আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অভিনেতা শিপন মিত্রকে। এছাড়া ট্রেলারে ভাইটাল একটি রোলে দেখা গেছে আরেক শক্তিশালী অভিনেতা রাশেদ মামুন অপুকে। উল্লেখ্য মাহী এবং আদর এর আগে ‘লাইভ’ নামের একটি সিনেমায় অভিনয় করেছেন তবে ‘যাও পাখি বলো তারে’ সিনেমাতেই বানিজ্যিক সিনেমার রোমান্টিক জুটি হিসেবে দেখা যাবে তাদেরকে। এই সিনেমা দিয়ে আবারো বড় পর্দায় দেখা যাবে অভিনেতা শিপন মিত্রকে। এছাড়া সাম্প্রতিক সময়ে ‘পরাণ’ সিনেমায় অনবদ্য অভিনয় উপহার দেয়া রাশেদ মামুন অপুকে এই সিনেমাতেও দেখা যাবে নিজের অসাধারণ অভিনয় দক্ষতা প্রদর্শন করতে তা বলার অপেক্ষা রাখেনা।

প্রমোশনের অংশ হিসেবে সিনেমার ট্রেলারে প্রেমের সাথে সাথে বন্ধুত্ব এবং গ্রামীন জনগোষ্ঠীর নানা ধরনের বিষয় উঠে এসেছে বেশ ভালোভাবেই। এছাড়া সিনেমায় আরো দেখা যাবে সুব্রত, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), মাসুম বাশার, অভিনেত্রী রেবেকা রউফ, মিলি বাশার, লাবণ্য সহ আরো অনেককে। জাহিদ হাসান অভির দ্য অভি কথা চিত্র পরিবেশিত এই সিনেমাটির নির্বাহী প্রযোজক হিসেবে আছেন তমালিকা আকরাম। সিনেমাটির লাইন প্রযোজক হিসেবে আছেন ইমদাদুল ইসলাম যিকরান। শুভ কামনা রইলো সিনেমার পুরো টিমের জন্য।

Ad