‘পূর্ণজন্ম-৩’ টাইটেল গানে অনবদ্য গায়ক অজয় রায়

আফজালুর ফেরদৌস রুমন 

আগের দুই কিস্তির ব্যাপক জনপ্রিয়তা এবং সাধারণ দর্শকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা নির্মাতা ভিকি জাহেদের পরিচালনায় আলোচিত ফিকশন ‘পূর্ণজন্ম-৩’ রিলিজ পেয়েছে সম্প্রতি। ভিকি জাহেদ, আফরান নিশো, মেহজাবীন চৌধুরী, কাজী নওশাবা, শাহেদ আলী বা গীতিকার, সুরকার মাহমুদ হায়াত অর্পণ এর মতো যে নামটি জড়িয়ে আছে পুরো তিন কিস্তিতেই সেটি হচ্ছে সময়ের অন্যতম প্রতিভাবান এবং আলোচিত গায়ক অজয় রায়।

রিক্ত মানবতা
অনলে জ্বলেরে
তিক্ত প্রাণ হয়ে
বিনাশেরই চিন্তন
ভেসে ভেসে বেড়ায়
পাসবের আগমনে

পুনর্জন্ম
পুনর্জন্ম
পুনর্জন্ম
ধ্বংসেরও জন্ম
পুনর্জন্ম

‘পূর্ণজন্ম-৩’ এর টাইটেল গানটি যারাই শুনেছেন এর কথা, সুর এবং গায়কীর প্রশংসা করেছেন। ক্ল্যাসিক্যাল ঘরানার ছোঁয়ায় গানটি এই ফিকশনের থিমের সাথে মানিয়ে গেছে চমৎকারভাবে। মাহমুদ হায়াত অর্পণের লেখা কথা এবং সুর বা কম্পোজিশন নিঃসন্দেহে অসাধারণ। তবে তাতে সোনায় সোহাগা রূপে ধরা দিয়েছে অজয় রায়ের অতুলনীয় গায়কী।

ভিকি জাহেদ পরিচালিত ‘চিরকাল আজ’ এর শ্রুতিমধুর গান ‘রিমঝিম বৃষ্টি ঝরে যায়’ এর জন্য সেরা গায়ক হিসেবে দেশের সবচেয়ে প্রেস্টিজিয়াস পুরস্কারের চূড়ান্ত পর্যায়ে মনোনয়ন প্রাপ্তদের তালিকায় জায়গা করে নিয়ে রীতিমতো চমকে দেয়া নবীন গায়ক অজয় রায় কিছুদিন আগেই ওয়েবফিল্ম ‘শুক্লপক্ষ’তে ‘ঘুন’ শিরোনামের গানটির মাধ্যমে আলোচনায় আসেন নতুন করে।

পূর্ণজন্ম ফিকশনে “দ্রোহে জ্বলে পুরে” ও “সময় হেরে গেছে” গান দুটির জন্যও ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন তিনি। গত ঈদে প্রচারিত ‘শেষ দেখা’ ফিকশনে ‘শুনতে পারোনি’ এবং জাহিদ প্রীতমের ‘লিলুয়া’ নামক ফিকশনের টাইটেল গান ‘পাহারা’ গানটির ও অনেক প্রশংসা পেয়েছেন। এই লিস্টে এবার যুক্ত হলো ‘পূর্ণজন্ম-৩’। বর্তমান সময়ে ফিকশন গুলোতে গায়ক হিসেবে আস্থার আরেক নাম অজয় রায় একথা বললেও ভুল হবেনা। তার অসাধারণ গায়কী যে কোনো গানেই আলাদা মাত্রা যোগ করে নিঃসন্দেহে।

নতুনের কেতন উড়িয়ে আমাদের ইন্ডাস্ট্রিতে অনেক তরুণ-তরুণীর আগমন ঘটে প্রতিনিয়ত। তবে নিজের লক্ষ্যের প্রতি অবিচল থেকে শুধুমাত্র স্রোতে গা না ভাসিয়ে যারা চর্চা এবং অনুশীলন চালিয়ে যাবার অদম্য মনোবলে আস্তে আস্তে এগিয়ে যায় দিনশেষে তারাই টিকে থাকে বা বলা উচিত টিকে যায়। অজয় রায় সামনের দিনেও তার অসাধারণ গায়কীর মাধ্যমে শ্রুতিমধুর গান উপহার দিয়ে আমাদের মন্ত্রমুগ্ধ করে রাখবে এই কামনা রইলো।

Ad