মুক্তিযুদ্ধের গল্পে নিরব-সুনেরাহ

আফজালুর ফেরদৌস রুমন : দুই প্রজন্মের দুই অভিনয় শিল্পীকে নিয়ে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটের গল্প নিয়ে সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন খ ম খুরশেদ। ‘জয় বাংলার ধ্বনি’ নামের সেই সিনেমায় প্রথমবার একসাথে জুটি বেঁধে হাজির হতে যাচ্ছেন ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়ক নিরব হোসেন এবং প্রথম সিনেমা দিয়েই জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী এই প্রজন্মের আলোচিত অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল।

মডেলিংয়ে তুমুল জনপ্রিয়তা লাভের পরে ঢাকাই সিনেমায় অভিনেতা হিসেবে যাত্রা শুরু করা করা নিরব হোসেন সাম্প্রতিক সময়ে বেশকিছু ভিন্নধর্মী কনটেন্টের সিনেমায় যুক্ত হবার মাধ্যমে অভিনেতা হিসেবে নতুন করে আলোচনায় আসেন। অন্যদিকে ‘ন ডরাই’ সিনেমায় অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী নতুন প্রজন্মের অভিনেত্রী সুনেরা বিনতে কামাল সম্প্রতি আবারো আলোচনায় আসেন নুহাশ হুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য ‘মশারী’ দিয়ে। আন্তজার্তিক অংগনে সাড়া ফেলা এই ফিকশনের মূল ভূমিকায় তিনি অসাধারণ পারফরম্যান্স উপহার দিয়েছেন। সামনে রিলিজ পাচ্ছে সিয়াম আহমেদের সাথে দীপংকর দীপনের ‘অন্তর্জাল’। এবার বড় পর্দায় অভিনেতা নিরবের সাথে সুনেরাহ’র রসায়ন কতোটা সাড়া ফেলে সেটাই দেখার বিষয়।

উল্লেখ্য সরকারি অনুদানের এই সিনেমার শ্যুটিং শুরু হচ্ছে আগামী ২০ তারিখ। এই মাসেই প্রথম লটের শ্যুটিং সম্পন্ন হবে বলে জানা গেছে।

Ad