আফজাল হোসেনকে নিয়ে রিফাতের ‘ওয়ান ইলেভেন’

আফজালুর ফেরদৌস রুমন 

ওটিটির কল্যানে নতুনভাবে অভিনয়ে ফিরেছেন কিংবদন্তি অভিনেতা আফজাল হোসেন। ইতিমধ্যে পেট কাটা ষ, কারাগার, বোধ এর মতো আলোচিত এবং প্রশংসিত ফিকশনে দেখা মিলেছে এই গুণী অভিনেতার৷ তরুন নির্মাতাদের সাথে ভিন্নধর্মী এবং বৈচিত্র‍্যময় কনটেন্টে আফজাল হোসেনের মতো অভিনেতাদের এই কাজ করার বিষয়টি নিঃসন্দেহে প্রশংসার। এরই ধারাবাহিকতায় এবার আরেক মেধাবী তরুন কামরুল ইসলাম রিফাতের পরিচালনায় ‘ওয়ান ইলেভেন’ নামক নতুন একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন আফজাল হোসেন।

আমাদের বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপটে ওয়ান ইলেভেন একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। তাই এই তারিখটার সাথে মিল রেখে সিনেমার যে নামকরণ তাতে সেই সময়কার গল্প উঠে আসবে কিনা তা জানা না গেলেও প্রযোজনা সংস্থা সুত্রে জানা গেছে “ধুরন্ধর রহস্য রোমাঞ্চকর ইতিহাসকে আতশ কাচের নিচে ফেলতেই স্পষ্ট দেখা মেলে নায়ক, খলনায়ক, পুলিশ, গোয়েন্দা, লেখক, গণমাধ্যম আর কিছু অসমাপ্ত প্রশ্নের ভুলভ্রান্তিতে ভরা উত্তর। এই চলচ্চিত্র সে গল্পও বলে।”

হুমায়ুন কবির বিশ্বাসের গল্প, মোজাফফর হোসেনের সংলাপের সাথে চিত্রনাট্য সংশোধন ও পরিমার্জন করেছেন গুণী চলচ্চিত্রকার নূরুল আলম আতিক ও মাতিয়া বানু শুকু। নির্মাতা কামরুল ইসলাম রিফাতের পরিচালনায় এই সিনেমার শ্যুটিং শুরু হবে এই বছরের মাঝামাঝিতে….

Ad