‘ব্ল্যাক ওয়ার’ এরপরে ভিলেন হিসেবে নতুন সিনেমায় প্রনীল

আফজালুর ফেরদৌস রুমন 

মিডিয়াতে তার ক্যারিয়ারের শুরুটা হয়েছিলো টেলিভিশন নাটকের মাধ্যমে। মোটামুটি একটা পরিচিতি পেয়েছেন এই বেশকিছু নাটকে অভিনয়ের মাধ্যমে৷ তবে নাটকের পাশপাশি একটা সময় দেশের বেশকিছু আলোচিত এবং বিগ ব্যানারের বিজ্ঞাপনচিত্রেও কাজ করছেন নিয়মিত। আর দশজন শিল্পী এবং কলাকুশলীর মতো প্রনীল সামশাদ জাদিদও বিনোদনের সবচেয়ে বড় মাধ্যমে কাজ একটা স্বপ্ন দেখিতেন সেই সময়। তবে পরবর্তীতে নিজ উদ্যোগে দেশের বেশকিছু স্বনামধন্য রেস্টুরেন্ট ব্যবসায়ের সাথে ওতোপ্রোতভাবে জড়িয়ে পড়ার কারনে অভিনয় থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন তিনি। সম্প্রতি তিনি আবারো আলোচনায় এসেছেন সানী সানোয়ার এবং ফয়সাল আহমেদ পরিচালিত ‘ব্ল্যাক ওয়ার: মিশন এক্সট্রিম-২’ সিনেমায় একটি আইটেম গানে অস্ত্র ব্যবসায়ী ‘সুলতান’ হিসেবে তার স্বল্প সময়ের স্বতঃস্ফূর্ত পারফরম্যান্সের মাধ্যমে।

‘চালাও গুলি’ গানটি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া থাকলেও অল্প সময়ের উপস্থিতিতে ভিলেন হিসেবে নিয়মিত অভিনয় করতে পারলে ঢাকাই সিনেমায় ভবিষ্যতে প্রনীল আস্থা এবং সম্ভাবনার জায়গায় পৌছাতে পারবেন বলে মন্তব্য করেছেন অনেকেই। সাম্প্রতিক সময়ে আমাদেএ চলচ্চিত্রে সবচেয়ে জনপ্রিয় এবং আলোচিত ভিলেন হিসেবে পরিচিত মিশা সওদাগর নিজে প্রনীলের লুক, বডি ল্যাংগুয়েজ এবং অভিনয়ের প্রশংসা করেছেন। যা চলচ্চিত্রের মতো বিশাল মাধ্যমে একজন নবাগত যে কিনা হাতেগোনা কয়েক মিনিটের জন্য হাজির হয়েছিলেন রূপালী পর্দায় তার জন্য একটি অনুপ্রেরণা বলে জানিয়েছেন প্রনীল শামসাদ জাদিদ।

এতো অল্প সময়ে স্ক্রিনে হাজির হলেও সিনেমার মূল কোনো চরিত্র না হবার পরেও যতোটুকু প্রশংসা তিনি পাচ্ছেন সেটার জন্য সবার কাছেই কৃতজ্ঞতা জানিয়েছেন এই চলচ্চিত্র মাধ্যমের এই তরুন অভিনেতা। ইতিমধ্যে আরো একটি চলচ্চিত্রে ভিলেন হিসেবে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন প্রনীল। তিনি বলেন- ‘ আসলে ব্যাপারটা নায়ক বা ভিলেন না, আমার কাছে যে চরিত্রটি আমি স্ক্রিনে ফুটিয়ে তুলতে পারবো তেমন চরিত্র পেলেই কাজ করতে রাজী আমি। তবে হ্যা ‘ব্ল্যাক ওয়ার: মিশন এক্সট্রিম-২’ আমাকে নিঃসন্দেহে এই মাধ্যমে একটি প্ল্যাটফর্মে এনে দিয়েছে আমি সেটা আমার কাজের মাধ্যমে আরো বিস্তৃত করতে চাই।’

ভিলেন বা নেগেটিভ চরিত্রে কার কার অভিনয় ভালো লাগে জানতে চাইলে প্রনীল জানান- আমার কাছে শুধু ভিলেন না একজন পরিপূর্ণ অভিনেতা হিসেবে প্রয়াত কিংবদন্তি হুমায়ুন ফরীদি স্যার একটি স্বতন্ত্র জায়গায় রয়েছে। পাশপাশি গোলাম মুস্তফা, রাজীব, এটিএম শামসুজ্জামান এবং মিশা সওদাগর ভাইয়ের অভিনয়ও ভালো লাগে। এদের অভিনউ দেখেই তো বড় হওয়া। তাই প্রত্যকেই আমার পছন্দের।

শুভকামনা রইলো ঢাকাই সিনেমার নয়া ভিলেন সুলতান তথা প্রনীল শামসাদ জাদিদের জন্য। যথাযথ সুযোগ পেলে তিনিও প্রমাণ দিবেন নিজের দক্ষতার এটাই কাম্য…..

Ad