আবু হায়াত মাহমুদের পরিচালনায় জুটি বাঁধলেন খায়রুল বাসার -দিঘী

আফজালুর ফেরদৌস রুমন 

ওটিটির কল্যানে একদিকে যেমন ব্যতিক্রমী কনটেন্টের দেখা পাওয়া যাচ্ছে তেমনি সিনিয়র এবং জুনিয়র দুই প্রজন্মের শিল্পীদের মেলবন্ধন আমাদের দর্শকদের কাছে আলোড়ন তুলতে সক্ষম হয়েছে। সেই ধারাবাহিকতায় এবার নব্বই দশকের আলোচিত একটি হত্যাকাণ্ড নিয়ে নির্মিতব্য ওয়েবফিল্মে জুটি বাঁধছেন এই প্রজন্মের দুই আলোচিত এবং জনপ্রিয় মুখ খায়রুল বাসার এবং দিঘী। ‘মার্ডার ৯০’স নামক এই ওয়েব ফিল্মটি পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ৷ বলা হচ্ছে বাংলাদেশের প্রথম পিরিওডিক্যাল ক্রাইম ওয়েব ফিল্ম এটি।

ওটিটির কল্যানে ইতিমধ্যে অভিনেতা হিসেবে খায়রুল বাসার নিজের স্বতন্ত্র একটি জায়গা করে নিয়েছেন অভিনয় দক্ষতা প্রদর্শন করে। নেটওয়ার্কের বাইরে, বোধ, মহানগর, পূর্ণজন্ম, শুক্লপক্ষ, নিখোঁজ সহ একের পর এক আলোচিত এবং প্রশংসিত ফিকশনে খায়রুল বাসারের উপস্থিতি নজর কেড়েছে সাধারণ দর্শকদের। অন্যদিকে শিশুশিল্পী হিসেবে তুমুল জনপ্রিয়তা পাওয়া দিঘী পরিনত বয়সে চলচ্চিত্র নায়িকা হিসেবে যাত্রা শুরু করলেও আশাতীত সাড়া পাননি তিনি। তবে দেশীয় ওটিটি প্ল্যাটফর্মে ‘শেষ চিঠি’ ওয়েব ফিকশনে তার অভিনয় এবং লুক প্রশংসা কুড়ায়।

‘মার্ডার ৯০’স’ ওয়েব ফিল্মটি ৯০ দশকের একটা খুনের ঘটনাকে ঘিরে আবর্তিত হয়েছে। পুলিশ ইনভেস্টিগেশনের মাধ্যমে সেই লোমহর্ষক খুনের আসামিকে নানা নাটকিয়তায় খুঁজে বের করা হয়। ঐ সময়ের সামাজিক পারিপার্শ্বিক অবস্থা ও সম্পর্কের দ্বন্দগুলো এ গল্পে উঠে এসেছে। গল্প ভাবনায় রয়েছেন সৈয়দ আশিক রহমান, রচনা করেছেন মেজবাহ উদ্দিন সুমন আর পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। খায়রুল বাসার এবং দিঘী ছাড়াও এই ওয়েব ফিকশনে রুনা খান, সাজু খাদেম, শিল্পি সরকার অপুসহ বেশ কিছু অভিনয় শিল্পী অভিনয় করছেন। আজ থেকে মানিকগঞ্জে শুরু হয়েছে এই ওয়েবফিল্মের শ্যুটিং। এই ঈদেই রিলিজ পেতে যাচ্ছে ‘মার্ডার ৯০’স…..

Ad