এই অবসরে বাড়িঘর নয়, নিজের মনটাকেও পরিচ্ছন্ন করছি : সুবা

করোনা ভাইরাস আতঙ্ক এখন বিশ্বজুড়ে। ভারতে বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যে মৃত্যুও হয়েছে অনেকের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার স্বার্থে দেশজুড়ে লক ডাউনের ঘোষণা দিয়েছে সরকার। এবং জনসমাগমস্থল এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে সরকার।

করোনা মোকাবেলায় ইতোমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে বন্ধ করা হয়েছে সব ধরণের শুটিং। পাশাপাশি তারকারাও করোনা নিয়ে নানান ধরনের সচেতনা মূলক পোস্ট দিচ্ছেন তাদের ফেসবুকে। পরামর্শ দিচ্ছেন বাসায় থাকতে ও নিয়ম মেনে চলতে।

বর্তমানে ‘ঘরবন্দি’ আছেন নবাগত নায়িকা শাহ হুমায়রা সুবা। তিনি করোনা সংক্রমণ এড়াতে সবাইকে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পাশাপাশি নিয়মিত হাত ধোঁয়ার পরামর্শ দেন। এছাড়াও সবাইকে মুখে মাস্ক ব্যবহার করার জন্য অনুরোধ করেন তিনি।

এ প্রসঙ্গে নবাগত নায়িকা শাহ হুমায়রা সুবা বলেন, ‘সচেতন মানুষ হিসেবে আমি নিজেকে সময় দিচ্ছি। বাসাবাড়ি পরিচ্ছন্ন রাখছি। এই অবসরে বাড়িঘর নয়, নিজের মনটাকেও পরিচ্ছন্ন করছি এবং মনটাকে সুন্দর করার চেষ্টা করছি। এই মহামারীর সংকট থেকে উত্তরণের জন্য সকলকে সচেতন থাকতে হবে।’

তিনি আরও বলেন, ‘প্রতিদিন ফজরের নামাজ দিয়ে আমি দিন শুরু করি। নামাজের পর চা খেয়ে হালকা একটু ব্যায়াম করি। বাসায় আছি সুস্থ আছি ভালো আছি। সবাইকে বলতে চাই আপনারা সবাই নিজেদেরকে নিয়ে এবং নিজেদের আপনজনদেরকে নিয়ে ব্যস্ত থাকুন। নিজেকে সময় দিন, বাসায় থাকুন এবং আল্লাহকে স্মরণ করুন।’

উল্লেখ, বর্তমানে তিনি ‘তোরে কতো ভালোবাসি’, ‘বসন্ত বিকেল’ ও ‘বদলা’ নামের তিনটি ছবিতে কাজ করছেন। তিনি শেষ শুটিং করেছেন আসলাম পরিচালিত ‘বদলা’ ছবির। এছাড়াও তিনি চলচ্চিত্রে নিয়মিত কাজ করতে চান বলে জানান।

Ad